দশমিনায় সড়কের কাজে অনিয়মের অভিযোগ। ডোনেট বাংলাদেশ - BSP TV 24

শিরোনাম

দশমিনায় সড়কের কাজে অনিয়মের অভিযোগ। ডোনেট বাংলাদেশ

পটুয়াখালীর দশমিনা উপজেলার চরহোসনাবাদ বাজার আনন্দমেলা সিনেমা হল থেকে সরকারী আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ পর্যন্ত ৭২৪ মিটার সড়ক পাকা করনে অনিয়মের অভিযোগ উঠেছে।
এঘটনায় এলাকাবাসীর পক্ষে মোঃ হাসান মোর্শেদ বৃহস্পতিবার উপজেলা প্রকৌশলী বরাবর লিখিত অভিযোগ করেছেন। অভিযোগে বলা হয় এলাকাবাসী বার বার নিম্ন মানের ইট খোয়া বালু সিমেন্ট রড দিয়ে সড়ক ও খাল পাড়ের পাইলিংয়ের নির্মান কাজ না করার অনুরোধ করলেও পটুয়াখালীর ঠিকাদারী প্রতিষ্ঠান শামিম আহসান এন্ড তানভির আহমেদ (জেভি) কর্নপাত করছেন না।
এদিকে গত ২৯ ডিসেম্বর উপজেলা প্রকৌশলী মোঃ মকবুল হোসেন সড়ক থেকে নিম্নমানের নির্মান সামগ্রী অপসারনের জন্য সংশ্লিষ্ট ঠিকাদার প্রতিষ্ঠানকে লিখিত চিঠি দিয়েছেন কিন্তু উপজেলা প্রকৌশলীর নিষেধ উপেক্ষা করে নির্মান কাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদার প্রতিষ্ঠানের শ্রমিকেরা।
দশমিনা উপজেলা সদরের লুৎফর রহমানের বাড়ি থেকে খানকা পর্যন্ত ১১২০ মিটার এবং চরহোসনাবাদ বাজার থেকে সরকারী আব্দুর রসিদ তালুকদার ডিগ্রি কলেজ পর্যন্ত ৭২৪ মিটার প্যাকেজে সড়ক পাকা করনের জন্য এক কোটি ৮৭ লাখ ৩৩ হাজার ৪৪৮ টাকা বরাদ্দ দেয় এলজিইডি।
এব্যাপারে জানতে চাইলে ঠিকাদার প্রতিষ্ঠানের স্বত্বাধীকারী শামিম আহসান মুঠোফোনে বলেন তিনি ব্যাস্ত আছেন পরে কথা বলবেন। সড়কের নির্মান কাজে ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষে তদারকির দ্বায়িত্বে থাকা মনির হোসেন বলেন, ভুলে দুই গাড়ি নিম্নমানের ইট ঢুকে গেছে পরে ভাল ইট দিয়ে নির্মান কাজ করা হবে।
উপজেলা প্রকৌশলী মোঃ মকবুল হোসেন বলেন, নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে সড়কের কাজ করার অভিযোগ পেয়ে সরেজমিন পরিদর্শন করে ঘটনার সত্যতা পেয়ে ঠিকাদার প্রতিষ্ঠানকে কাজ বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। এছাড়া তাদেরকে লিখিত চিঠি দেওয়া হয়েছে। এর পরেও তারা নির্মান কাজ চালিয়ে গেলে তাদের বিল বন্ধ করে দেওয়া হবে।