টিকা না নিলে জীবন কঠিন করে তুলব: ম্যাঁক্রো - BSP TV 24

শিরোনাম

টিকা না নিলে জীবন কঠিন করে তুলব: ম্যাঁক্রো

করোনাভাইরাসের টিকা না নেওয়া নাগরিকদের জীবন কঠিন করে তুলবেন বলে হুশিয়ারি দিয়েছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো।

তিনি বলেছেন, আমি সত্যি তাদের হয়রানি করতে চাই, আর আমরা এটা করতে থাকবো। তবে রাজনৈতিক বিরোধীরা বলছেন, ম্যাঁক্রো যেভাবে কঠিন ভাষায় কথা বলেছেন তা একজন প্রেসিডেন্টের জন্য সঙ্গত নয়। খবর বিবিসির।

কোভিড সংক্রান্ত এক বিল পাস বিলম্বিত হওয়ার মধ্যে এমন মন্তব্য করেছেন ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো। বিলটির বিরুদ্ধে বিরোধী আইনপ্রণেতারা ঐক্যবদ্ধ হয়েছে।

ওই বিলে টিকা না নেওয়া ব্যক্তিদের প্রকাশ্যে চলাফেরার ওপর নিয়ন্ত্রণ আরোপ করা হয়েছে। বিরোধীরা এর বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ায় পার্লামেন্টে এনিয়ে বিতর্ক মধ্যরাতের পর বন্ধ হয়ে যায়।

আশা করা হচ্ছে, আবারও ভোটাভুটি হলে বিলটি পাস হয়ে যাবে। তবে এই বিল ভ্যাকসিনবিরোধীদের ক্ষুব্ধ করে তুলেছে। বেশ কয়েক জন আইনপ্রণেতা জানিয়েছেন, এই ইস্যুতে তারা মৃত্যুর হুমকি পেয়েছেন।

মঙ্গলবার দেশটির গণমাধ্যম লা পারিসিয়ানকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাঁক্রো বলেন, তিনি মানুষকে জোর করে টিকা দিতে চান না। তবে আশা করছেন সামাজিক জীবনে যাতায়াতের সুযোগ সীমিত করার মাধ্যমে তিনি মানুষকে টিকা নিতে উৎসাহিত করতে পারবেন।

ইমানুয়েল ম্যাঁক্রো বলেন, ‘আমি টিকা না নেওয়া মানুষদের কারাগারে পাঠাবো না। তবে ১৫ জানুয়ারি থেকে আপনারা আর রেস্টুরেন্টে যেতে পারবেন না। আপনি কফি পান করতে যেতে পারবেন না, থিয়েটারে যেতে পারবেন না। সিনেমা দেখতে যেতে পারবেন না।